Thursday, September 22, 2016

During Pregnancy Diet With Colours Full Fruits And Vegetables | শাকসবজি , ফলমুল ও আপনার গর্ভকালীন খাদ্য তালিকা।

During Pregnancy Diet With Colours Full Fruits And Vegetables .
শাকসবজি ও ফলমুলে যে সমস্ত প্রয়জনীয় উপাদান থাকে সেগুলি হচ্ছে বিভিন্ন প্রকার ভিটামিন,খনিজ ও আঁশযুক্ত উপাদান এবং এগুল গর্ভকালীন সর্বাপেক্ষা উত্তম খাবার সেই সঙ্গে এ সমস্ত উপাদান সমুহ আপনার শিশুর ভবিষৎ মানসিক ও দৈহিক গঠনে কার্যকর ভুমিকা রাখে। 
লাল,কমলা ও হলুদ এ সকল হল পুষ্টি মূলদ ।খাদ্যতালিকায় যথাসম্ভব বিভিন্ন প্রকার রঙ্গিন  ফলমুল ও শাকসবজি রাখতে হবে কারন এগুল হল অন্যতম পুষ্টির পরিপোষক এবং আপনাকে ও আপনার শিশু কে গর্ভকালীন সময়ে সুরক্ষিত রাখে।
২য় পর্ব (২২-০৯-২০১৬)ফল-মুল ও শাকসবজি চমৎকার ও অত্যন্ত সুপরিচিত ভিটামিন ও খনিজ উপাদানের উৎস বিশেষ করে ফাইবার ও Antioxidant1 এ্যানটিঅকসিডেনট১ এর এবং যেগুল কিনা পুষ্টির পরিপোষক যেমন- ascorbate,carotenoids,folate, এবং magnesium । শিশুর মানসিক ও শারীরিক বৃদ্ধিতে কার্যকর ভূমিকা পালন করে, সে সঙ্গে শিশুর জন্মকালিন সঠিক ওজনের বিষয়ে সুনিশ্চিত অবদান রাখে।গর্ভকালীন সময়ে আপনার খাদ্যাভ্যাস শিশুর ওজন বৃদ্ধি ও ওজন কমের ক্ষেত্রে সরাসরি ভূমিকা রাখে। যে সুষম খাদ্যে সঠিক পরিমানে calorie ও nutrient বিদ্যমান থাকে সেটা শিশুর জন্মকালিন শিশুর সঠিক ওজনের বিষয়টি নিশ্চিত করে। শিশুর জন্মকালিন সময়ে সঠিক ওজন১ থাকলে সেটা শিশুর বিভিন্ন রোগ ও স্বাস্হ্য বিষয়৩ ঝুঁকি মুক্ত রাখে।
Translated , Eat Healthy During Pregnancy: Quick tips





No comments: