Monday, October 24, 2016

How important is banana flower during breastfeeding ?

The flowers of banana are high in vitamin A, C, and E, but also contain fibers and potassium, making it an amazing health food and source of healthy nutrients.
কলার মোচা বা কলার ফুল যেটি বাংলাদেশ সহ দক্ষিন ও দক্ষিন -পূর্ব এশিয়ায় সহজপ্রাচ্য ও সুস্বাদু একটি রান্নার উপকরণ । সে সঙ্গে এটি মায়্দের জন্য গর্ভকালীন সময়ের বিভিন্ন ভিটামিন সমৃদ্ধ যেমন, এ,সি এবং ই এর যোগান দেয় শুধু এতটুকুই না কারন এতে আছে প্রচুর পরিমানে আঁশযুক্ত উপাদান ও পটাশিয়াম
পরিচর্যাকারী মায়েদের সহায়ক
When I comes to breast feeding, new mothers face many issues. One of the major issues is dwindling milk supply. The flowers of banana boost the milk supply which helps new mothers feed their babies.
প্রসব পরবর্তী অধিকাংশ মায়েদের যে সমস্যা হয় সেটা সেটি হচ্ছে বুকের দুধ কমে যাওয়া আর সেটির সহজ উপাই দিবে কলার মোচা বা কলার ফুল , এটা নিয়মিত খেলে আপনার বুকের দুধ আশ্চর্যজনক ভাবে বৃদ্ধি পাবে এবার আপনার সন্তান থাকবে সুস্হ ও নিরাপদ কারন এটা প্রাকৃতিক।
During breastfeeding 
বুকের দুধ দেয়ার সময় আপনার কি ধরনের ভিটামিন যুক্ত  খাবার গ্রহন করা উচিত?

  • বুকের দুধ খাওয়ানোর সময় পুষ্টিগুন এবং ভিটামিন সমপন্ন খাবার যেমন প্রোটিন,আয়রনক্যালসিয়াম যুক্ত খাবার গ্রহন করুন আর এর বেশীরভাগ অংশই আপনি পেতে পারেন কলার মোতা বা কলার ফুল থেকে।

  • গর্ভ পরবর্তী সময়ে ওজন কমাতে চাইলে কলার মোচা নিয়মিত গ্রহন করুন কিন্তু মনে রাখবেন ক্যালরি যেন  মাইনাস না হয় এবং ডায়েটিং করুন সঠিক ভাবে

  • পানি পান করুন অধিকহারে।

  • বুকের দুধ প্রদানকালীন সময়ে প্রচুর শক্তি ও পুষ্টি উপাদানের ঘাটতি হয় আর এই ঘাটতি পুরনের জন্য কলার মোতা বা কলার ফুলের পাশাপাশি বিভিন্ন ধরনের রঙের ফলমুল ও শাকসবজি গ্রহন করুন আপনার স্বাস্হ্য ও সুস্থতার জন্য।
  • পরামর্শ : আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ রাখুন সবসময়।
  • Source

No comments: